এবার ভারতে চলবে উড়ন্ত গাড়ী

উড়ন্ত গাড়ী

নেদারল্যান্ডের উড়ন্ত গাড়ি নির্মাতা সংস্থা PAL-V গুজরাটে একটি উত্‍পাদন কেন্দ্র স্থাপন করবে বলে জানা গিয়েছে। সংস্থাটি ২০২১ সালের মধ্যে উত্‍পাদন শুরু করার কথা ভাবছে। খবরে বলা হয়েছে, রাজ্যের প্রিন্সিপাল সেক্রেটারি এম কে দাস এবং PAL-V এর আন্তর্জাতিক বাণিজ্য উন্নয়ন বিভাগের ভাইস প্রেসিডেন্ট কার্লো মাশবোমেল এর মধ্যে একটি মউ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। সংস্থার দেওয়া বিবৃতি অনুসারে জানা গেছে, গুজরাটে প্ল্যান্ট স্থাপনের জন্য প্রয়োজনীয় সমস্ত অনুমোদন পেতে সরকার সংস্থাটিকে সহায়তা করবে।

কর্তৃপক্ষের দেওয়া বিবৃতি অনুসারে সংস্থাটি বিশ্বমানের পরিকাঠামো এবং ব্যবসা সহজ করার জন্য গুজরাটকে বেছে নিয়েছে।এছাড়াও রাজ্যটি আরও ভালো বাণিজ্যিক বন্দর এবং লজিস্টিক সুবিধা সরবরাহ করে যা সংস্থাটি ভারতে তৈরি গাড়িগুলি জাতিসংঘ এবং অন্যান্য ইউরোপীয় দেশগুলিতে রপ্তানি করতে সহায়তা করবে।জানা গেছে সংস্থাটি ইতিমধ্যে ১১০ টি উড়ন্ত গাড়ির অর্ডার পেয়েছে যা ভারত থেকে রপ্তানি করা হবে।

fly car

ভারতে তৈরি এই উড়ন্ত গাড়িটিতে দুটি ইঞ্জিন থাকবে যা রাস্তায় ১৬০ কিলোমিটার ঘন্টা গতিবেগ তুলতে পারবে এবং ১৮০ কিলোমিটার প্রতি ঘন্টা গতিতে উড়তে পারে।এছাড়াও, গাড়িটি তিন মিনিটের মধ্যে উড়ন্ত গাড়িতে রূপান্তরিত হতে পারে এবং একটি পূর্ণ ট্যাঙ্ক তেলে ৫০০ কিলোমিটারের দূরত্ব অতিক্রম করতে পারে।

Be the first to comment